ঢাকা, শুক্রবার, ২৩ অক্টোবর, ২০২০

যুক্তরাষ্ট্রে ২৪ ঘণ্টায় মৃত্যুর মিছিলে যোগ হলো ১১২৭ প্রাণ

শুরু থেকে মহামারি করোনা ভাইরাসকে গুরুত্ব না দেওয়ার খেসারত দিতে হচ্ছে ট্রাম্প প্রশাসনকে। যুক্তরাষ্ট্রে রোজ মৃত্যুর মিছিলে যোগ দিচ্ছেন হাজারো মানুষ। একই সঙ্গে তাল মিলিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যাও। দেশটিতে গত ২৪ ঘণ্টায় ১১শ’র বেশি মানুষ মারা গেছেন প্রাণঘাতী এই ভাইরাসে।

যুক্তরাষ্ট্রের জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের তথ্যানুযায়ী, রবিবার (২৪ মে) সকাল সাড়ে ৬টা পর্যন্ত ২৪ ঘণ্টায় কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে যুক্তরাষ্ট্রে ১ হাজার ১২৭ জনের মৃত্যু হয়েছে। তাতে মোট মৃত্যু দাঁড়িয়েছে ৯৭ হাজার ৪৮ জন, যা বিশ্বে সর্বোচ্চ।

একদিনে বেড়েছে আক্রান্তের সংখ্যাও। প্রায় ২১ হাজার নতুন আক্রান্ত নিয়ে মোট আক্রান্ত দাঁড়িয়েছে ১৬ লাখ ২১ হাজার ৬৫৮ জন, যা বিশ্বে মোট আক্রান্তের প্রায় এক-তৃতীয়াংশ।

অন্যদিকে কোভিড-১৯ এ প্রাণহানি ও মৃত্যুর পরিসংখ্যান উপস্থাপন করা আন্তর্জাতিক ওয়েবসাইট ওয়াল্ডওমিটারের সর্বশেষ তথ্যানুযায়ী, রবিবার সকাল ৯ টা পর্যন্ত এই মরণব্যাধিতে আক্রান্ত হয়ে যুক্তরাষ্ট্রে ৯৮ হাজার ৬৮৩ জনের মৃত্যু হয়েছে। আর মোট সংক্রমণ ধরা পড়েছে ১৬ লাখ ৬৬ হাজার ৮২৮ জনের দেহে। পাশাপাশি আক্রান্ত থেকে সেরে উঠেছেন ৪ লাখ ৪৬ হাজার ৯১৪ জন।

আক্রান্তের তালিকায় যুক্তরাষ্ট্রের পরেই রয়েছে ব্রাজিল, ৩ লাখ ৪৭ হাজার। তৃতীয়স্থানে আছে রাশিয়া, ৩ লাখ ৩৫ হাজার। চতুর্থস্থানে আছে যুক্তরাজ্য, ২ লাখ ৫৮ হাজার; পঞ্চমস্থানে স্পেন, ২ লাখ ৩৫ হাজার।

এ দিকে, মৃতের তালিকায় যুক্তরাষ্ট্রের পরেই রয়েছে যুক্তরাজ্য, ৩৬ হাজার ৭০০ ছাড়িয়েছে। তৃতীয়স্থানে আছে ইতালি, ৩২ হাজার ৭০০।
২৮ হাজার ৬০০ ছাড়ানো মৃত্যু নিয়ে চতুর্থস্থানে আছে স্পেন। চারশোর মতো মৃত্যু কম নিয়ে পঞ্চমস্থানে আছে ফ্রান্স। এছাড়া ২২ ছাড়ানো মৃত্যু নিয়ে ষষ্ঠস্থানে আছে ব্রাজিল।

অন্যদিকে, আক্রান্ত ও মৃত্যু দুটোই বেড়েছে ভারতে। দেশটিতে আক্রান্ত বেড়ে দাঁড়িয়েছে ১ লাখ ৩১ হাজার ৪০০। আর মৃত্যুর সংখ্যা বেড়ে হয়েছে ৩ হাজার ৮৬৮ জন।

এছাড়া শনিবার (২৩ মে) পর্যন্ত বাংলাদেশে আক্রান্ত সংখ্যা ৩২ হাজার ৭৮ জন এবং মৃতের সংখ্যা ৪৫২ জন।

করোনা পরিস্থিতি বাংলাদেশ

২৪ ঘণ্টায় মোট
পরীক্ষা ১৪৯৫৮ ২২২১৩৬৯
আক্রান্ত ১৬৯৬ ৩৯৪৮২৭
সুস্থ ১৬৮৭ ৩১০৫৩২
মৃত ২৪ ৫৭৪৭

Prayer Times

Calender

Printcal.net Calendar Widget

Our Facebook Page