ঢাকা, বৃহস্পতিবার, ২৫ ফেব্রুয়ারী, ২০২১

করোনার টিকা প্রদানে বাংলাদেশের স্বাস্থ্যকর্মীরা পৃথিবীতে সবচেয়ে দক্ষ :স্বাস্থ্য সচিব

করোনার টিকা প্রদানে বাংলাদেশের স্বাস্থ্যকর্মীরা পৃথিবীতে সবচেয়ে দক্ষ বলে মন্তব্য করেছেন স্বাস্থ্য মন্ত্রণালয়ের সচিব আবদুল মান্নান। তিনি বলেন, আমাদের একেকজন কর্মী মাত্র ২ মিনিটে একটি টিকা দিতে পারেন।


বৃহস্পতিবার সকালে রাজধানীর কুর্মিটোলা হাসপাতালে সুরক্ষা প্ল্যাটফর্ম অ্যান্ড্রয়েড অ্যাপের আনুষ্ঠানিক উদ্বোধন অনুষ্ঠানে এ কথা বলেন তিনি। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।


স্বাস্থ্য সচিব বলেন, সারাদেশে প্রায় এক হাজার ১০টি হাসপাতালে ৫০ হাজারের মতো স্বাস্থ্যকর্মী কাজ করছেন। আমাদের কাজ হচ্ছে তাদের মনিটরিং করে মনোবল বৃদ্ধি করা। যতদিন টিকা দেয়ার প্রয়োজন, ততদিন পর্যন্ত তাদের মনোবল চাঙ্গা রাখতে হবে।


আবদুল মান্নান আরো বলেন, বিগত ৭ থেকে আজ ১৭ ফেব্রুয়ারি পর্যন্ত হিসাব করলে প্রায় ১৭ লাখ মানুষ টিকা নিয়েছেন। বর্তমানে আমরা বিশ্ব র‍্যাংকিংয়ে ১২-১৩ অবস্থানে রয়েছি। এই মাস শেষে হিসাব করলে আমরা প্রথম ৪ বা ৫ এ চলে আসব। এটাও কিন্তু বিশ্বে একটা নজির।


স্বাস্থ্যকর্মীদের প্রণোদোনা দেয়ার জন্য এবং প্রচারের জন্য অর্থ মন্ত্রণালয় থেকে টাকা পাওয়া গেছে বলেও জানান স্বাস্থ্য বিভাগের সচিব। এজন্য অর্থ মন্ত্রণালয়ের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি।


অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। এছাড়াও উপস্থিত ছিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপনসহ অন্যরা।

করোনা পরিস্থিতি বাংলাদেশ

২৪ ঘণ্টায় মোট
পরীক্ষা ১২৭৪৮ ৩৯৭১৫২৪
আক্রান্ত ৩৯৯ ৫৪৪১১৬
সুস্থ ৬৯২ ৪৯২৮৮৭
মৃত ১৮ ৮৩৭৪

Our Facebook Page