ঢাকা, রবিবার, ১৭ অক্টোবর, ২০২১

সিলেট-চট্টগ্রাম রুটে সরাসরি ফ্লাইট চালু যাচ্ছে আগামী ১৭ মার্চ

বাংলাদেশের আভ্যন্তরীণ রুটে প্রথমবারের মতো সিলেট-চট্টগ্রাম রুটে সরাসরি ফ্লাইট চালু হতে যাচ্ছে। আগামী ১৭ মার্চ সিলেট বিমানবন্দর থেকে চট্রগ্রামের উদ্দেশ্যে ছেড়ে যাবে বিমানের প্রথম ফ্লাইট। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে এই উদ্যোগ নিয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইনস কর্তৃপক্ষ। 


প্রথমবারের মতো সিলেট-চট্টগ্রাম রুটে ফ্লাইট চালু উপলক্ষে ওই দিন যাত্রীদের জন্য ১৭% ছাড় ঘোষণা করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স। চট্টগ্রাম থেকে সিলেট ওয়ানওয়ে সর্বনিম্ন ভাড়া ৪ হাজার ২শ’ টাকা। আর রিটার্ন ভাড়া ৮ হাজার ৪শ’ টাকা। তবে তারিখ ও আসন খালি থাকার ওপর এ ভাড়া নির্ভর করবে।


বিমান বাংলাদেশ এয়ারলাইনস সিলেটের ব্যবস্হাপক মোঃ ফারুক আলম এ তথ্য নিশ্চিত করে জানান, বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকীর দিনে বাংলাদেশের ঐতিহ্যবাহী দুই অঞ্চল সিলেট-চট্টগ্রাম রুটে সারাসরি বিমানের ফ্লাইট চালু হতে যাচ্ছে। এটা আমাদের জন্য অত্যন্ত আনন্দের সংবাদ। ১৭ মার্চ বিমানের প্রথম ফ্লাইটটি সিলেট বিমানবন্দর থেকে চট্রগ্রামের উদ্দেশ্যে বেলা ১.২৫টায় ছেড়ে যাবে। 


এরপর থেকে প্রতি সপ্তাহে সিলেট থেকে দুইদিন ও চট্টগ্রাম থেকে সিলেট রুটে দুইদিন বিমানের ফ্লাইট চলাচল করবে। সিলেট-চট্রগ্রাম প্রতি সপ্তাহের রবি ও বৃহস্পতিবার, চট্টগ্রাম-সিলেট মঙ্গল ও বৃহস্পতিবার সরাসরি বিমানের ফ্লাইট চলাচল করবে।


এদিকে সিলেট-চট্রগ্রাম, সিলেট-কক্সবাজার রুটে সরাসরি বিমানের ফ্লাইট চালুর জন্য সিলেটবাসী ও ব্যবসায়ীদের সংগঠন সিলেট চেম্ববার অব কমার্স দীর্ঘদিন যাবত সরকারের কাছে দাবি করে আসছিলো।


ইতোপূর্বে সিলেট-কক্সবাজার রুটে সপ্তাহে দুইদিন বিমানের সরাসরি ফ্লাইট চালু হয়েছে। আর আগামী ১৭ মার্চ সিলেট-চট্টগ্রাম রুটে সরাসরি ফ্লাইট চালু হতে যাচ্ছে। দেশের আভ্যন্তরীণ এই দুই রুটে সরাসরি বিমানের ফ্লাইট চালুর ফলে সিলেটের সঙ্গে চট্টগ্রাম ও কক্সবাজারের ব্যবসা-বাণিজ্য, পর্যটন ও শিল্প খাতের বিকাশে নতুন দ্বার উন্মোচিত হলো।


সিলেট-চট্টগ্রাম ও সিলেট-কক্সবাজার রুটে বিমানের সরাসরি ফ্লাইট চালু করায় সন্তোষ প্রকাশ করেছেন সিলেট চেম্বার সভাপতি আবু তাহের মোঃ সুয়েব, বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল, সিলেট জেলা আওয়ামী লীগ সভাপতি ও সিলেট জেলা পরিষদ চেয়ারম্যান এডভোকেট লুৎফুর রহমান, সাধারণ সম্পাদক এডভোকেট নাসির উদ্দিন খান, সিলেট মহানগর আওয়ামী লীগ সভাপতি বীর মুক্তিযোদ্ধা মাসুক উদ্দিন আহমদ, সাধারণ সম্পাদক অধ্যাপক মোঃ জাকির হোসেন।


নেতৃবৃন্দ এ উদ্যোগের জন্য সিলেটবাসীর পক্ষ থেকে জাতির পিতার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা, বেসামরিক বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী এডভোকেট মাহবুব আলী সহ সংশ্লিষ্ট সকলের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানিয়েছেন। (বাসস)

ads
ads

করোনা পরিস্থিতি বাংলাদেশ

২৪ ঘণ্টায় মোট
পরীক্ষা ৩১৭১৪ ৮০৭৫৪০৭
আক্রান্ত ৬৯৫৯ ১৫,৫০,৩৭১
সুস্থ ৯২৬৮ ১৫,১০,১৬৭
মৃত ১৭৪ ২৭,৩৯৩

Our Facebook Page