ঢাকা, বুধবার, ২৫ নভেম্বর, ২০২০

সামাজিক যোগাযোগ মাধ্যমে ধর্মীয় উস্কানিমূলক কুৎসা রটানোয় ঢাকায় তরুণী গ্রেপ্তার

সামাজিক যোগাযোগ মাধ্যমে ধর্মীয় উস্কানিমূলক ও কুৎসা রটিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট দেওয়ার দায়ে রাজধানীর মিরপুর এলাকা থেকে ইসরাত জাহান রেইলি (১৯) নামে এক তরুণীকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব-৪)। বৃহস্পতিবার (৫ নভেম্বর) রাতে র‌্যাব-৪ এর একটি দল দারুসসালাম থানা এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে।


র‍্যাব-৪ এর সিনিয়র এএসপি সাজেদুল ইসলাম জানান, রেইলি নিজ নামে সাতটি ফেসবুক আইডি, দুইটি ব্যক্তিগত ফেসবুক পেইজ এবং টুইটার আইডি থেকে দীর্ঘদিন ধরে ধর্মীয় উস্কানিমূলক ও বিদ্বেষমূলক পোস্ট করে আসছিলেন। তার একাধিক ফেসবুক আইডি নিষ্ক্রিয় হয়ে যাওয়ার পরেও সে নতুন আইডি খুলে ধর্মীয় উস্কানিমূলক প্রচারণার চেষ্টা চালান।এএসপি সাজেদুল ইসলাম জানান, উস্কানিমূলক বিভিন্ন কুরুচিপূর্ণ ব্যঙ্গচিত্র, বক্তব্য ও ধর্ম বিদ্বেষী ডিজিটাল কন্টেন্টের স্ক্রিনশট জব্দ করা হয়েছে। গ্রেপ্তারকৃত তরুণী অভিযোগের সত্যতা স্বীকার করেছেন। এ ঘটনায় তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা দায়ের করা হয়েছে।


ভবিষ্যতে এমন উস্কানিমূলক সাইবার অপরাধীর বিরুদ্ধে র‌্যাব-৪ এর জোরালো অভিযান অব্যাহত থাকবে বলে জানানো হয়েছে র‍্যাবের পক্ষ থেকে।

করোনা পরিস্থিতি বাংলাদেশ

২৪ ঘণ্টায় মোট
পরীক্ষা ১৫০১৮ ২৬৮০১৪৯
আক্রান্ত ২২৩০ ৪৫১৯৯০
সুস্থ ২২৬৬ ৩৬৬৮৭৭
মৃত ৩২ ৬৪৪৮

Our Facebook Page