ঢাকা, রবিবার, ১৮ এপ্রিল, ২০২১

স্ন্যাপচ্যাটে ভিডিও বানিয়ে উপার্জন

বিশ্বে টিকটকের মতো শট ভিডিয়ো প্লাটফর্মের জনপ্রিয়তা দিন দিন বেড়েই চলেছে। ইউটিউব, ইন্সটাগ্রামসহ একাধিক সোশ্যাল প্ল্যাটফর্ম শর্ট ভিডিয়ো সেগমেন্ট নিয়ে এসেছে। এই তালিকায় নতুন সংযোজন স্ন্যাপচ্যাট। সম্প্রতি লঞ্চ হয়েছে কোম্পানির নতুন শর্ট ভিডিয়ো প্ল্যাটফর্ম স্পটলাইট।


ইনস্টাগ্রাম রিলের মতোই টিকটক-লাইকির ফরম্যাটের দ্বারা অনুপ্রাণিত হয়ে লঞ্চ হয়েছে স্ন্যাপচ্যাট স্পটলাইট। লঞ্চের পরেই ব্যাপক জনপ্রিয়তা পেয়েছে এই শর্ট ভিডিয়ো প্ল্যাটফর্ম। কোম্পানির পক্ষ থেকে জানানো হয়েছে শুধুমাত্র জানুয়ারি মাসেই ১০ কোটি গ্রাহক স্ন্যাপচ্যাট স্পটলাইট ব্যবহার করেছেন।


টিকটক অথবা ইনস্টাগ্রাম রিলসের মতো স্ন্যাপচ্যাট স্পটলাইটে পাবলিক কমেন্ট করা যায় না। ক্রিয়েটরকে সমস্যা থেকে বাঁচাতেই এই পদক্ষেপ।


এছাড়াও পাবলিক অ্যাকাউন্ট তৈরি না করেই এই প্ল্যাটফর্মে কনটেন্ট পোস্ট করা যাবে। এছাড়াও থাকছে পরিচয় গোপন করে কনটেন্ট পোস্ট করার ফিচার। যদিও স্ন্যাপচ্যাটের তরফ থেকে জানানো হয়েছে, এই প্ল্যাটফর্মে শুধুমাত্র অরিজিনাল কনটেন্ট পোস্ট করা যাবে। অন্য প্ল্যাটফর্মের কনটেন্ট কপি পেস্ট করা যাবে না।


এছাড়াও স্ন্যাপচ্যাট স্পটলাইট থেকে সরাসরি টুইটারসহ অন্যান্য সোশ্যাল প্ল্যাটফর্মে ভিডিয়ো শেয়ার করা যাবে। এখানে ক্রিয়েটরদের কাছে রোজগারের সম্ভাবনাও থাকছে। নির্দিষ্ট পরিমাণ ভিউ হলে রোজগার শুরু করা যাবে।


স্ন্যাপচ্যাট স্পটলাইট ব্যবহার করবেন কীভাবে?


স্টেপ ১* স্ন্যাপচ্যাট ওপেন করুন।


স্টেপ ২* ডান দিকে নিচে প্লে ব্যাক বাটন প্রেস করুন।


স্টেপ ৩* এবার স্পটলাইট প্ল্যাটফর্ম পপ-আপ হবে।


স্টেপ ৪* স্ক্রল করে যে কোনো কনটেন্ট লাইক করতে পারবেন।


স্টেপ ৫* পোস্ট করার জন্য ক্যামেরা আইকনে ট্যাপ করে শুট করুন।


উল্লেখ্য, ব্রাজিল, মেক্সিকো, মার্কিন যুক্তরাষ্ট্র, কানাডা, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, ইংল্যান্ড, নরওয়ে, সুইডেন, ডেনমার্ক, জার্মানি ও ফ্রান্সে এই প্ল্যাটফর্ম শুরু হয়েছে।

ads
ads

করোনা পরিস্থিতি বাংলাদেশ

২৪ ঘণ্টায় মোট
পরীক্ষা ১৯৪০৪ ৫১৫১১৬১
আক্রান্ত ৩৬৯৮ ৭১৮৯৫০
সুস্থ ৬১২১ ৬১৪৯৩৬
মৃত ১০২ ১০৩৮৫

Our Facebook Page