ঢাকা, রবিবার, ১৮ এপ্রিল, ২০২১

চট্টগ্রামে করোনা আক্রান্ত ৪৭৩, মৃত্যু ৬

গত ২৪ ঘন্টায় চট্টগ্রামে ২ হাজার ৩৮৬টি নমুনা পরীক্ষা করে নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ৪৭৩ জন। এ নিয়ে মোট আক্রান্ত ৪৩ হাজার ১৮৮ জন।


এসময়ে করোনায় ৬ জন মৃত্যুবরণ করেছেন।


বৃহস্পতিবার (৮ এপ্রিল) সকালে সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনের তথ্য অনুযায়ী, এইদিন কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাব ও চট্টগ্রামে ৮টি ল্যাবে নমুনা পরীক্ষা হয়।


চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৫৪টি নমুনা পরীক্ষা করে ৭৯ জনের করোনা শনাক্ত হয়েছে। বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল অ্যান্ড ইনফেকশাস ডিজিজেসে (বিআইটিআইডি) ৮৬০টি নমুনা পরীক্ষা করা হয়। এতে শনাক্ত হয় ৮৮ জন। চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) ল্যাবে ৫২৩টি নমুনা পরীক্ষা করে ২৩ জনের শরীরে করোনা ভাইরাস পাওয়া গেছে। চট্টগ্রাম ভেটেরিনারি অ্যান্ড অ্যানিম্যাল সায়েন্সেস বিশ্ববিদ্যালয় (সিভাসু) ল্যাবে ২৭৩টি নমুনা পরীক্ষা করে ১১৬ জনের শরীরের করোনা ভাইরাস শনাক্ত হয়েছে।

 

ইম্পেরিয়াল হাসপাতাল ল্যাবে ২০২টি নমুনা পরীক্ষা করে ৭৬ জন, শেভরণ ক্লিনিক্যাল ল্যাবরেটরিতে ৩১৮টি নমুনা পরীক্ষা করে ৭০ জন এবং চট্টগ্রাম মা ও শিশু হাসপাতাল ল্যাবে ৫৩টি নমুনা পরীক্ষা করে ২০ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন।


অন্যদিকে জেনারেল হাসপাতালের রিজিওনাল টিবি রেফারেল ল্যাবরেটরিতে (আরটিআরএল) একটি নমুনা পরীক্ষা করে ১ জনের করোনা পজেটিভ শনাক্ত হয়েছে।


কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবে চট্টগ্রামের ২টি নমুনা পরীক্ষা করে কারো শরীরে করোনা ভাইরাসের অস্তিত্ব মিলেনি।


নতুন আক্রান্তদের মধ্যে নগরে ৩৯০ জন এবং উপজেলায় ৮৩ জন।





























































সূত্র : বাংলানিউজ

ads
ads

করোনা পরিস্থিতি বাংলাদেশ

২৪ ঘণ্টায় মোট
পরীক্ষা ১৯৪০৪ ৫১৫১১৬১
আক্রান্ত ৩৬৯৮ ৭১৮৯৫০
সুস্থ ৬১২১ ৬১৪৯৩৬
মৃত ১০২ ১০৩৮৫

Our Facebook Page