ঢাকা, সোমবার, ১০ মে, ২০২১

ফ্লোরিডায় টিকা নেওয়ায় একটি স্কুলে শিক্ষক-কর্মচারীদের প্রবেশ নিষেধ

করোনাভাইরাসের টিকা গ্রহণের পর স্কুলে প্রবেশ করতে পারছেন না মার্কিন যুক্তরাষ্ট্রের ফ্লোরিডা অঙ্গরাজ্যের মায়ামির একটি স্কুলের শিক্ষক-কর্মচারীরা। ওই স্কুল কোভিড-১৯ ভ্যাকসিন গ্রহণ করতে নিরুৎসাহিত করছে বলে অভিযোগ উঠেছে।


স্কুল কর্তৃপক্ষ জানিয়েছে, ভ্যাকসিন নেওয়া কোনো শিক্ষক বা কর্মচারীকে শিক্ষার্থীদের সঙ্গে সাক্ষাৎ করতে দেওয়া হবে না। মঙ্গলবার (২৭ এপ্রিল) বিভিন্ন গণমাধ্যম এ খবর প্রকাশ করেছে।


সিবিএস মায়ামির বরাত দিয়ে প্রতিবেদনে বলা হয়েছে, মায়ামির ডিজাইন জেলায় অবস্থিত সেন্টার অ্যাকাডেমি নামের ওই স্কুলটির সহ-প্রতিষ্ঠাতা লীলা সেন্টার গত সোমবার অভিভাবকদের অবহিত করেছেন যে, অ্যাকাডেমির নিয়ম অনুযায়ী এই সময়ে যারা কোভিড-১৯ ভ্যাকসিন নিয়েছেন এমন কাউকে নিয়োগ করা হবে না।


গত সপ্তাহে একটি চিঠিতে মিসেস সেন্টার কর্মীদের উদ্দেশে বলেন, ‘যদি কোনো শিক্ষক ইতোমধ্যে ভ্যাকসিন গ্রহণ করে থাকেন তাহলে তাদের অবশ্যই স্কুল কর্তৃপক্ষকে অবহিত করতে হবে।’ সর্বপ্রথম এ খবর প্রকাশ করে নিউ ইয়র্ক টাইমস।


চিঠিতে আরো উল্লেখ রয়েছে, ‘বিস্তারিত তথ্য না জানা পর্যন্ত আমরা সম্প্রতি টিকা নেওয়া লোকদের শিক্ষার্থীদের কাছে থাকতে দিতে পারি না। স্কুলের বছর শেষ হওয়ার পরে যেসব শিক্ষকরা টিকা দেওয়ার জন্য অপেক্ষা করছেন, তাদের কেবল তখনই ফিরে আসতে দেওয়া হবে যখন ভ্যাকসিনের ক্লিনিক্যাল ট্রায়ালগুলো সম্পন্ন হবে।’


ভ্যাকসিনযুক্ত ব্যক্তিদের দ্বারা যারা টিকা নেননি তারা আক্রান্ত হচ্ছেন বলেও দাবি করেছেন মিসেস সেন্টার। তিনি বলেন, ‘স্কুলের তিন জন নারী ভ্যাকসিন নেওয়া লোকেদের সংস্পর্শে আসার পর করোনায় আক্রান্ত হয়েছেন।’ যদিও তার এই দাবির পক্ষে কোনো বৈজ্ঞানিক প্রমাণ নেই।

ads
ads

করোনা পরিস্থিতি বাংলাদেশ

২৪ ঘণ্টায় মোট
পরীক্ষা ১৬৮৪৮ ৫৬৪৭৭৪২
আক্রান্ত ১৫১৪ ৭৭৫০২৭
সুস্থ ২১১৫ ৭১২২৭৭
মৃত ৩৮ ১১৯৭২

Our Facebook Page