ঢাকা, সোমবার, ১০ মে, ২০২১

করোনায় আরও দশ হাজার মৃত্যু দেখল বিশ্ব

মহামারি করোনা ভাইরাসের দ্বিতীয় ঢেউয়ে বিপর্যস্ত বিশ্ব। দক্ষিণ এশিয়ার ঘনবসতিপূর্ণ রাষ্ট্র ভারতসহ বিভিন্ন দেশে বেড়েছে সংক্রমণ ও মৃত্যু। নতুন করে ভাইরাসটিতে আক্রান্ত হয়ে আরও দশ হাজার মানুষের মৃত্যু হয়েছে। এছাড়া নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৬ লাখ ৬৯ হাজার ৬৮৯ জনের শরীরে।


আন্তর্জাতিক পরিসংখ্যান ভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডো মিটারসের তথ্য অনুযায়ী, মঙ্গলবার (৪ মে) বাংলাদেশ সময় সকাল ১০টা পর্যন্ত করোনায় মারা গেছেন ৩২ লাখ ২৬ হাজার ৮৭৫ জন। প্রাণঘাতী এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন ১৫ কোটি ৪১ লাখ ৭৮ হাজার ২৪৪ জন। এখন পর্যন্ত সুস্থ হয়েছেন ১৩ কোটি ২৩ লাখ ১ হাজার ৪৫৯ জন।


বিশ্বে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় ৫ লাখ ৯১ হাজার ৫১৪ জনের প্রাণ নিয়েছে করোনা। এছাড়া সংক্রমণ শনাক্ত হয়েছে ৩ কোটি ৩২ লাখ ৩০ হাজার ৫৬১ জনের দেহে।


যুক্তরাষ্ট্রের পর করোনায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত দেশ ভারত। এশিয়ার মধ্যেও করোনায় সবচেয়ে বিপর্যস্ত দেশটি। ভারতে এখন পর্যন্ত করোনা রোগী শনাক্ত হয়েছেন ২ কোটি ২ লাখ ৭৫ হাজার ৫৪৩ জন। মারা গেছেন ২ লাখ ২২ হাজার ৩৮৩ জন।


তালিকায় তৃতীয় স্থানে রয়েছে ব্রাজিল। ল্যাটিন আমেরিকার এই দেশটিতে এখন পর্যন্ত করোনা আক্রান্ত হয়েছেন ১ কোটি ৪৭ লাখ ৯১ হাজার ৪৩৪ জন। তাদের মধ্যে মারা গেছেন ৪ লাখ ৮ হাজার ৮২৯ জন।


করোনা ভাইরাস শনাক্তের তালিকায় চারে ইউরোপের দেশ ফ্রান্স। করোনা শনাক্তে তালিকায় পঞ্চম স্থানে রয়েছে তুরস্ক। আর তালিকার ৩৩তম অবস্থানে রয়েছে দক্ষিণ এশিয়ার আরেক ঘনবসতিপূর্ণ দেশ বাংলাদেশ।

ads
ads

করোনা পরিস্থিতি বাংলাদেশ

২৪ ঘণ্টায় মোট
পরীক্ষা ১৬৮৪৮ ৫৬৪৭৭৪২
আক্রান্ত ১৫১৪ ৭৭৫০২৭
সুস্থ ২১১৫ ৭১২২৭৭
মৃত ৩৮ ১১৯৭২

Our Facebook Page