ঢাকা, বুধবার, ২৫ নভেম্বর, ২০২০

ইসলাম নিয়ে কটূক্তি, বয়ফ্রেন্ডকে বিয়ে করে আত্মগোপনে ছিলেন তিথী!

ইসলাম ধর্ম নিয়ে কটূক্তির অভিযোগে মামলার পর বয়ফ্রেন্ড শিপলু মল্লিককে বিয়ে করে আত্মগোপনে ছিলেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) বহিষ্কৃত ছাত্রী তিথী সরকার। গোয়েন্দাদের কাছে দেয়া স্বীকারোক্তিতে একথা জানিয়েছে তিথী। এর আগে বুধবার (১১ নভেম্বর) রাতে তিথীকে গ্রেফতার করে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। গ্রেপ্তারের পর সিআইডির কাছে তিথী জানিয়েছে, প্রেমিক শিপলুর সঙ্গে পালিয়ে গিয়ে তিনি বিয়ে করেছেন।


বৃহস্পতিবার (১১ নভেম্বর) দুপুরে সাইবার পুলিশ সেন্টারের এক সংবাদ ব্রিফিংয়ে এ তথ্য জানানো হয়। ব্রিফিংয়ে বলা হয়েছে, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রাণীবিজ্ঞান বিভাগের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের শিক্ষার্থী তিথী সরকার তার ফেসবুক আইডি ব্যবহার করে বিভিন্ন সময় ধর্মীয় উস্কানিমূলক পোস্ট, কমেন্ট ও তথ্য শেয়ার করেন। যার ফলশ্রুতিতে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা তার বিরুদ্ধে আন্দোলন ও সমাবেশ করে।


ব্রিফিংয়ে বলা হয়, তিথী ২৫ অক্টোবর রাজধানীর পল্লবীর বাসা থেকে বের হয়ে তার প্রেমিক শিপলু মল্লিকের সঙ্গে যোগাযোগ করে বাগেরহাটে যান। সেখানে তিনি শিপলুকে বিয়ে করেন এবং বাগেরহাটে অবস্থান করেন। এরপর তিনি ৯ নভেম্বর ঢাকায় আসেন।


সিআইডি জানায়, নরসিংদীতে শিপলুর দূর-সম্পর্কীয় চাচা দেবাশীষ রায়ের বাসায় থাকার সময় সিআইডি সাইবার পুলিশের দল তার অবস্থান নিশ্চিত হয়ে তাকে সেখান থেকে বুধবার তাকে আটক করে।


এর আগে বুধবার বেলা পৌনে ১২টায় গুলিস্তানের কাপ্তানবাজার ইলেক্ট্রনিকস মার্কেট থেকে শিপলুকে আটক করা হয়। পরে এদিন রাতেই তিথী সরকারকেও গ্রেফতার করা হয়।


উল্লেখ্য, গত ২৫ অক্টোবর থানার উদ্দেশে বাসা থেকে বের হন তিথী। এরপর থেকে তিনি নিখোঁজ ছিলেন। পরে নিখোঁজ হওয়ার দুই দিন পর গত ২৭ অক্টোবর পল্লবী থানায় সাধারণ ডায়রি করেন তার বোন স্মৃতি সরকার। ধর্ম নিয়ে কটূক্তির অভিযোগে ২৬ অক্টোবর উপাচার্যের ক্ষমতাবলে সিন্ডিকেটের অনুমোদন সাপেক্ষে বিশ্ববিদ্যালয় থেকে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত সাময়িকভাবে বহিষ্কার করা হয় তিথী সরকারকে।


করোনা পরিস্থিতি বাংলাদেশ

২৪ ঘণ্টায় মোট
পরীক্ষা ১৫০১৮ ২৬৮০১৪৯
আক্রান্ত ২২৩০ ৪৫১৯৯০
সুস্থ ২২৬৬ ৩৬৬৮৭৭
মৃত ৩২ ৬৪৪৮

Our Facebook Page