ঢাকা, বৃহস্পতিবার, ২৪ জুন, ২০২১

২০২১ সালের প্রথম প্রান্তিকের ব্যবসায়িক ফলাফল প্রকাশ হুয়াওয়ের

২০২১ সালের প্রথম প্রান্তিকের ব্যবসায়িক ফলাফল ঘোষণা করেছে হুয়াওয়ে। এই প্রতিবেডন অনুযায়ী প্রথম প্রান্তিকে, বছরপ্রতি হিসাবে হুয়াওয়ে নিট মুনাফা মার্জিন ৩.৮ শতাংশ পয়েন্ট [১] বৃদ্ধি পেয়েছে।


পরিচালন দক্ষতা ও কার্যকরী ব্যবস্থাপনা নিশ্চিতে প্রতিষ্ঠানটির নিরলস প্রচেষ্টার ধারাবাহিকতায় এ প্রবৃদ্ধি অর্জন সম্ভব হয়েছে; পাশাপাশি, হুয়াওয়ের পেটেন্ট রয়্যালটি থেকে আয় হয়েছে প্রায় পাঁচ হাজার ৮৭ কোটি টাকা।


হুয়াওয়ে রোটেটিং চেয়ারম্যান এরিক শু বলেন, ‘২০২১ সালও আমাদের জন্য চ্যালেঞ্জিং একটি বছর হবে; তবে, এ বছরেই আমাদের ভবিষ্যত উন্নয়নের কৌশল বাস্তবায়ন শুরু হবে।’


তিনি আরও বলেন, ‘আমাদের ওপর আস্থা রাখার জন্য আমরা আমাদের গ্রাহক ও অংশীদারদের ধন্যবাদ জানাই। আমাদের সামনে যতোই প্রতিকূলতা ও বাধা আসুক, আমরা আমাদের ব্যবসার স্থায়ীত্ব বজায় রাখবো। আমরা শুধু টিকে থাকতে চাই না, একে অর্থবহ ও টেকসই করতে হবে। সবময়ের মতো, আমরা ক্রেতাদের প্রয়োজনকে গুরুত্ব দিয়ে নিরলস সেবাদান অব্যাহত রাখবো।’


ফাইভি’র সম্ভাবনা উন্মোচনে ধারাবাহিকভাবে প্রচেষ্টা চালিয়ে যাবে হুয়াওয়ে। এটি বিশ্বব্যাপী ক্যারিয়ার প্রতিষ্ঠানগুলোকে তাদের ফাইভজি নেটওয়ার্ক বিস্তৃতিতে এবং গ্রাহক ও শিল্পখাতের চাহিদা মেটাতে নিজস্ব বিতরণ দক্ষতার কার্যকারিতা বৃদ্ধিতে কাজ করে যাবে। হুয়াওয়ে এর সফটওয়্যার ইঞ্জিনিয়ারিং সক্ষমতা উন্নত করার পাশাপাশি এই সফটওয়্যার ও সেবা খাতে আরও বিনিয়োগ করবে যাতে ভবিষ্যতে এই খাত থেকেও উল্লেখযোগ্য আয় নিশ্চিত হয়।


এ ব্যাপারে শু বলেন, ‘বাজারে চলমান সীমাবদ্ধতার পেরিয়ে উঠতে বরাবরের মতোই আমরা প্রযুক্তিগত উদ্ভাবনে কাজ করে যাব”


[১] এখানে উন্মোচিত আর্থিক ডাটাগুলো অনিরীক্ষিত, তবে এগুলো আন্তর্জাতিক আর্থিক প্রতিবেদনের মানদণ্ড অনুসারে লিপিবদ্ধ করা হয়েছে। মার্চ ২০২১ শেষে বিনিময় হার ১ মার্কিন ডলার = ৬.৫৬৭০ রেনমিনবি (বহিঃ প্রতিষ্ঠানের তথ্য অনুযায়ী)।

ads
ads

করোনা পরিস্থিতি বাংলাদেশ

২৪ ঘণ্টায় মোট
পরীক্ষা ২২২৬২ ৬৩২৭৭৩৪
আক্রান্ত ৫,৭২৭ ৮৬৬,৮৭৭
সুস্থ ৩,১৬৮ ৭৯১,৫৫৩
মৃত ৮৫ ১৩,৭৮৭

Our Facebook Page