ঢাকা, বৃহস্পতিবার, ২৪ জুন, ২০২১

করোনার কারণে এবারও হচ্ছে না শোলাকিয়ায় ঈদুল ফিতরের জামাত

করোনাভাইরাসের কারণে গত বছরের মতো এবারও দেশের ঐতিহাসিক ঈদগাহ ময়দান কিশোরগঞ্জের শোলাকিয়ায় ঈদুল ফিতরের জামাত অনুষ্ঠিত হচ্ছে না। সোমবার (১০ মে) দুপুর সাড়ে ১২টার দিকে গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন ঈদ উদযাপন প্রস্তুতি কমিটির সভাপতি কিশোরগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম।


এর আগে গত বছর করোনা প্রাদুর্ভাবের কারণে এ ঐতিহাসিক ঈদগাহ ময়দানের ঈদুল ফিতর ও ঈদুল আজহার জামাত অনুষ্ঠান বন্ধ ঘোষণা করে জেলা করোনা প্রতিরোধ ও ঈদ উৎসব উদযাপন কমিটি।


কিশোরগঞ্জের পৌর মেয়র মাহমুদ পারভেজ গণমাধ্যমকে বলেন, করোনাভাইরাসের কারণে গতবারের মতো এবারও শোলাকিয়ায় ঈদের জামাত অনুষ্ঠিত হবে না। তাই শহরের ঐতিহাসিক পাগলা মসজিদ ও শহীদি মসজিদসহ স্থানীয় মসজিদগুলোয় স্বাস্থ্যবিধি মেনে ঈদুল ফিতরের একাধিক জামাত অনুষ্ঠিত হবে।


কিশোরগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ শামীম আলম গণমাধ্যমকে জানান, গতকাল শোলাকিয়া ঈদগাহ ব্যবস্থাপনা কমিটির সভায় সদস্যরা সর্বসম্মতিক্রমে একমত হয়েছেন যে দেশের করোনাভাইরাস পরিস্থিতিতে সরকারি নির্দেশনা মেনে খোলা জায়গায় ঈদের বড় জামাত আয়োজন না করার জন্য। সে জন্য এবারও আমার সিদ্ধান্ত নিয়েছি শোলাকিয়ায় ঈদের জামাত অনুষ্ঠিত হবে না।


ঈদের জামাত স্থানীয় মসজিদগুলোতে স্বাস্থ্যবিধি মেনে একাধিক জামাত আয়োজন করা হবে জানিয়ে তিনি বলেন, ইসলামিক ফাউন্ডেশন ও আমাদের অন্য কর্মকর্তারা মিলে সুন্দর একটি সময়সূচি তৈরি করেছেন, যাতে ধর্মপ্রাণ মুসল্লিরা স্থানীয়ভাবে ঈদের জামাত আদায় করতে পারেন।

ads
ads

করোনা পরিস্থিতি বাংলাদেশ

২৪ ঘণ্টায় মোট
পরীক্ষা ২২২৬২ ৬৩২৭৭৩৪
আক্রান্ত ৫,৭২৭ ৮৬৬,৮৭৭
সুস্থ ৩,১৬৮ ৭৯১,৫৫৩
মৃত ৮৫ ১৩,৭৮৭

Our Facebook Page