ঢাকা, বৃহস্পতিবার, ২৪ জুন, ২০২১

আইইউবিএটির প্রতিষ্ঠাতা অধ্যাপক ড. মিয়ানের চতুর্থ মৃত্যুবার্ষিকী পালন

যথাযোগ্য মর্যাদায় ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি অব বিজনেস এগ্রিকালচার অ্যান্ড টেকনোলজির (আইইউবিএটি) প্রতিষ্ঠাতা উপাচার্য অধ্যাপক ড. এম আলিমউল্যা মিয়ানের চতুর্থ মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষে আইইউবিএটি ক্যাম্পাসে কুরআন খতম ও দোয়া মাহফিলসহ অনলাইন আলোচনা সভার আয়োজন করা হয়।


সোমবার (১০ মে) সকাল ৮টার দিকে উপাচার্য অধ্যাপক ড. আবদুর রব এর সভাপতিত্বে আয়োজিত বিশেষ ভার্চুয়াল স্মরণসভা অনুষ্ঠানে বক্তব্য রাখেন আইইউবিএটির চেয়ারম্যান জুবের আলিম। অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের বোর্ড অব ট্রাস্টিজের সদস্য, ড. মিয়ানের সাবেক সহকর্মী ও শুভাকাঙ্ক্ষীরা বক্তব্য রাখেন।


বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা-কর্মচারী এবং অ্যালামনাইরা ভার্চুয়াল ওই স্মরণসভায় অংশগ্রহণ করেন।


আলোচনায় আইইউবিএটির উপাচার্য, রেজিস্টার, বিভিন্ন বিভাগের ডিন, চেয়ার, ডিরেক্টর, কো-অর্ডিনেটর, শিক্ষক, কর্মকর্তা কর্মচারী, অ্যালামনাইগণ বক্তব্য রাখেন।


উল্লেখ্য, অধ্যাপক ড. মিয়ান ২০১৭ সালের ১০ মে চিকিৎসাধীন থাকা অবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। জীবনের শেষ দিন পর্যন্ত তিনি শিক্ষাদানে নিজেকে নিবেদিত রেখেছিলেন। জন্ম থেকে যে পারিবারিক আদর্শে তিনি বড় হয়েছেন তা তিনি ছড়িয়ে দিতে চেয়েছেন সারা দেশের ভবিষ্যৎ প্রজন্মের কাছে। অর্থের অভাবে দেশের কোনো মেধাবী শিক্ষার্থী যেন উচ্চ শিক্ষার সুযোগ থেকে বঞ্চিত না থাকে সেই উদ্যোগে কাজ করে গেছেন জীবনের শেষ সময় পর্যন্ত।

ads
ads

করোনা পরিস্থিতি বাংলাদেশ

২৪ ঘণ্টায় মোট
পরীক্ষা ২২২৬২ ৬৩২৭৭৩৪
আক্রান্ত ৫,৭২৭ ৮৬৬,৮৭৭
সুস্থ ৩,১৬৮ ৭৯১,৫৫৩
মৃত ৮৫ ১৩,৭৮৭

Our Facebook Page