ঢাকা, বুধবার, ২৫ নভেম্বর, ২০২০

রাসুল (সা.)-এর আদর্শ মেনে চলতে হবে : ধর্ম সচিব

ধর্ম সচিব মো. নুরুল ইসলাম বলেছেন, মহানবি হজরত মুহাম্মাদ (সা.) এই পৃথিবীতে এসেছিলেন মানবজাতিকে অন্ধকার থেকে আলোর পথে পরিচালিত করতে। জগতে আলো ছড়িয়ে সকল অন্ধকারকে জয় করতেই মহান আল্লাহ তাঁকে প্রেরণ করেছিলেন।


তিনি বলেন, রাসুল (সা.) ধর্ম, সমাজ, ইসলাম ও মানবজীবনের পূর্ণতা দান করে গেছেন। তাঁর উম্মত হিসেবে আমাদের তাঁর দেখানো জীবনাচরণ ও আদর্শ মেনে চলতে হবে।


রোববার সকাল ১১টায় আগারগাঁও, ঢাকায় ইসলামিক ফাউন্ডেশন আয়োজিত পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উদযাপন উপলক্ষে পক্ষকালব্যাপী অনুষ্ঠানমালার সমাপনী ও ইসলামিক সাংস্কৃতিক প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।


ধর্ম সচিব বলেন, মানুষের এমন কোনো ভালো গুণ নেই যা মহানবী (সা.)-এর চরিত্রে ছিল না। তিনি ছিলেন সৃষ্টি জগতের মধ্যে সর্বোত্তম ব্যক্তি। তাঁর মহান ব্যক্তিত্বের কারণে শুধু মুসলমানরাই নয়, অমুসলিমগণও তাঁকে সর্বোচ্চ সম্মান প্রদর্শন করে পৃথিবীর এক নম্বর ব্যক্তি হিসেবে শ্রদ্ধা প্রদর্শন।


অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে ইসলামিক ফাউন্ডেশনের বোর্ড অব গভর্নরসের গভর্নর ড. মাওলানা মুহাম্মদ কাফীলুদ্দীন সরকার বলেন, মহানবির জীবনাচরণ যাতে আমরা সবসময় ধারণ করতে পারি সেই লক্ষ্যেই ইসলামিক ফাউন্ডেশন প্রতি বছর পবিত্র ঈদে মিলাদুন্নবী উপলক্ষে বিভিন্ন অনুষ্ঠানমালার আয়োজন করে থাকে। ইসলামিক ফাউন্ডেশনের বোর্ড অব গভর্নরসের গভর্নর আল্লামা মুফতি রুহুল আমীন বলেন, আমরা সমাজের প্রতিটি ক্ষেত্রে সফলতার আলোয় আলোকিত হব যখন আমরা মহানবির জীবনাচরণ ও আদর্শ ধারণ করতে পারব।


ইসলামিক ফাউন্ডেশন এর মহাপরিচালক আনিস মাহমুদ এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় আরো বক্তব্য রাখেন মসজিদ ভিত্তিক শিশু ও গণ শিক্ষা কার্যক্রম প্রকল্পের প্রকল্প পরিচালক এবং ইসলামিক ফাউন্ডেশনের ভারপ্রাপ্ত সচিব ফারুক আহম্মেদ প্রমুখ।


অনুষ্ঠান শেষে পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে আয়োজিত ইসলামিক সাংস্কৃতিক প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন অতিথিবৃন্দ। অনলাইনভিত্তিক এ সাংস্কৃতিক প্রতিযোগিতায় চারটি বিভাগ থেকে মোট ১৫ জন প্রতিযোগীকে পুরস্কৃত করা হয়। প্রতিযোগিতায় প্রায় ২ শতাধিক প্রতিযোগী অংশগ্রহণ করে। অনুষ্ঠান শেষে দোয়া ও মোনাজাত করেন ইসলামিক ফাউন্ডেশনের বোর্ড অব গভর্নরসের গভর্নর আল্লামা মুফতি রুহুল আমীন।

করোনা পরিস্থিতি বাংলাদেশ

২৪ ঘণ্টায় মোট
পরীক্ষা ১৫০১৮ ২৬৮০১৪৯
আক্রান্ত ২২৩০ ৪৫১৯৯০
সুস্থ ২২৬৬ ৩৬৬৮৭৭
মৃত ৩২ ৬৪৪৮

Our Facebook Page