ঢাকা, বৃহস্পতিবার, ২৪ জুন, ২০২১

স্পেনে জিয়াউর রহমানের ৪০তম শাহাদত বার্ষিকী পালিত

আলোচনা সভা ও দোয়া মাহফিলের মধ্য দিয়ে স্পেনের রাজধানী মাদ্রিদে বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমানের ৪০তম শাহাদাত বার্ষিকী পালন করা হয়েছে। বুধবার (২জুন) মাদ্রিদের বাঙালী অধ্যুষিত লাভাপিয়েসের একটি রেস্টুরেন্টে এসব অনুষ্ঠানের আয়োজন করা হয়।


দোয়া মাহফিল ও আলোচনা সভায় সভাপতিত্ব করেন স্পেন বিএনপির সভাপতি মোজ্জামেল হোসেন মনু। স্পেন বিএনপির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক রমিজ উদ্দিন ও যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল আওয়াল খানের যৌথ পরিচালনায় স্বাগত বক্তব্য দেন স্পেন বিএনপির সাংগঠনিক সম্পাদক আবু জাফর রাসেল। সভায় প্রধান আলোচকের বক্তব্য দেন স্পেন বিএনপির সিনিয়র সহ সভাপতি নূর হোসেন পাটোয়ারী।


এতে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন,বিএনপি'র সহ-সভাপতি আবুল খায়ের, আনোয়ারুল আজিম, আকবর শেঠ, যুগ্ন সাধারন সম্পাদক শহিদুল ইসলাম, স্পেন যুবদলের সভাপতি কাজী জসিম, সাধারণ সম্পাদক শাওন আহমেদ, স্পেন স্বেচ্ছাসেবক দলের সভাপতি সিপার আহমেদ(জেন্স শিপার), সাদেক আহমেদ, সাহেব উদ্দিন, আমির হোসেন, কাজী হারুন মিয়া, হাবিব রহমান চৌধুরী, রকিব ইসলাম, জাহিদ হাসান জয়,

ইয়াসিন শুভসহ বিএনপি ও সহযোগি সংগঠনের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।


সভাপতির বক্তব্যে মোজ্জামেল হোসেন মনু বলেন, দেশের এক ভয়াবহ রাজনৈতিক সংকট মুহূর্তে আলোর দিশারী নিয়ে বিএনপি প্রতিষ্ঠা করেছিলেন শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান। জাতির এই দুঃসময়ে মৃত্যুভয় উপেক্ষা করে ১৯৭১ সালে ২৫ মার্চ রাতে কালুরঘাট বেতার কেন্দ্র থেকে তার সেই স্বাধীনতার ঘোষণা ইতিহাসের অবিচ্ছেদ্য অংশ। সেই মহান নেতার আদর্শের অনুসারী আমরা।


তিনি বলেন, বর্তমানে ক্ষমতাসীন আওয়ামী লীগ সরকার মুক্তিযুদ্ধের সেই চেতনাকে ধ্বংস করে দেশের গণতন্ত্রকে বাক্সবন্দি করে রেখেছে। এই বাক্সেবন্দি গণতন্ত্র ফেরানো আজ আমাদের নৈতিক দায়িত্ব হয়ে দাঁড়িয়েছে। তাই এই মুহুর্তে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নেতৃত্বে গণতন্ত্র ও জনগণের ভোটাধিকার পুনঃপ্রতিষ্ঠায় এখনই আন্দোলনের ঝাপিয়ে পরতে হবে।


পরে শহীদ জিয়াউর রহমান, আরাফাত রহমান কোকো, সদ্য প্রয়াত স্পেন বিএনপির সহ সভাপতি এস এম আমেদ মনিরের ভাই শেখ ইমন আরেফিন বুলু ও স্পেন বাংলা প্রেক্লাবের সদস্য কবির আল মাহমুদের পিতার রুহের মাগফেরাত এবং দেশনেত্রী খালেদা জিয়ার রোগমুক্তির জন্য বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়। দোয়া মাহফিল ও মোনাজাত পরিচালনা করেন স্পেন বিএনপির সিনিয়র সহ সভাপতি নূর হোসেন পাটোয়ারী।

ads
ads

করোনা পরিস্থিতি বাংলাদেশ

২৪ ঘণ্টায় মোট
পরীক্ষা ২২২৬২ ৬৩২৭৭৩৪
আক্রান্ত ৫,৭২৭ ৮৬৬,৮৭৭
সুস্থ ৩,১৬৮ ৭৯১,৫৫৩
মৃত ৮৫ ১৩,৭৮৭

Our Facebook Page