ঢাকা, বৃহস্পতিবার, ২৪ জুন, ২০২১

ফাইজারের টিকা পাবে শুধু ঢাকাবাসী : স্বাস্থ্য অধিদপ্তর

ঢাকা মহানগরের নির্দিষ্ট হাসপাতালেই শুধু ফাইজারের করোনাভাইরাসের টিকা দেওয়া হবে। সেসব হাসপাতালে এরই মধ্যে যারা নিবন্ধন করেছেন তারাই ফাইজারের টিকা পাওয়ার ক্ষেত্রে অগ্রাধিকার পাবেন বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।


বুধবার (৯ জুন) করোনাবিষয়ক ভার্চুয়াল সংবাদ সম্মেলনে এ কথা বলেন অধিদপ্তরের মুখপাত্র অধ্যাপক ডা. নাজমুল ইসলাম।


এর আগে গেল ৩১ মে রাতে বিশ্ব স্বাস্থ্য সংস্থার (ডব্লিউএইচও) উদ্যোগে গঠিত টিকার আন্তর্জাতিক প্ল্যাটফর্ম কোভ্যাক্স থেকে ফাইজারের এক লাখ ৬২০ ডোজ টিকা এসে পৌঁছে। তার আগে দেশে ভারতের সেরাম ইনস্টিটিউটের তৈরি অ্যাস্ট্রেজেনেকা এবং চীনের তৈরি সিনোফার্মার টিকা দেশে আসে।


নিবন্ধন করে টিকার তারিখ পেয়েও যারা টিকা নিতে পারেননি বা নিতে চাননি তাঁরা কি ফাইজারের টিকা পাবেন- এমন প্রশ্নের জবাবে স্বাস্থ্য অধিদপ্তরের মুখপাত্র অধ্যাপক ডা. নাজমুল ইসলাম বলেন, এটি নির্ভর করবে তারা কোন কেন্দ্রে রেজিস্ট্রেশন করেছেন। ফাইজারের টিকা কেবল ঢাকা মহানগরে আপাতত নির্দিষ্ট কিছু হাসপাতালে প্রদান করা হবে। যারা ওই হাসপাতালগুলোতে নিবন্ধন করেছিলেন, যারা কোনও কারণে আগে ভ্যাকসিন গ্রহণ করতে পারেননি, তারা তো নিশ্চয়ই সেই বিবেচনায় আসবেন। এটি আমরা মনে করি যে, যতক্ষণ টিকা আছে- ফাইজারের টিকা দেওয়ার জন্য ভ্যাকসিন ডেপলয়মেন্ট প্ল্যানে যেটি করা আছে সেই সুযোগটি পাবেন।

ads
ads

করোনা পরিস্থিতি বাংলাদেশ

২৪ ঘণ্টায় মোট
পরীক্ষা ২২২৬২ ৬৩২৭৭৩৪
আক্রান্ত ৫,৭২৭ ৮৬৬,৮৭৭
সুস্থ ৩,১৬৮ ৭৯১,৫৫৩
মৃত ৮৫ ১৩,৭৮৭

Our Facebook Page