ঢাকা, রবিবার, ১ আগস্ট, ২০২১

মৃত্যুর মুখ থেকে ফিরে এলাম: মীম

প্রয়াত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের পরিচালনায় ‘আমার আছে জল’ দিয়ে চলচ্চিত্রে অভিনয় শুরু করেন তিনি। এই চলচ্চিত্রে অভিনয়ের আগেও তার পরিচালনায় একটি নাটকেও অভিনয় করেছিলেন বিদ্যা সিনহা মীম। সে নাটকে অভিনয়ের জন্য পাঁচ হাজার টাকা সম্মানী পেয়েছিলেন। মীম এখন সর্বোচ্চ পারিশ্রমিক প্রাপ্তদের মধ্যে অন্যতম হলেও ১৪ বছর আগে কিংবদন্তী লেখক-পরিচালকের হাত থেকে পাওয়া প্রথম সম্মানী আজও সযত্নে রেখে দিয়েছেন অভিনেত্রী।

 

সম্প্রতি মাছরাঙা টেলিভিশনের ঈদের বিশেষ ‘রাঙা সকাল’-এ সে কথাই শেয়ার করলেন বিদ্যা সিনহা মীম। ক্যারিয়ারের এ পর্যায়ে মীম এখন অভিনয় প্রধান চরিত্রের দিকেই গুরুত্ব দিচ্ছেন। চরিত্র ভালো লাগার কারণে ‘নট হার ফল্ট’ স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্রে বিনা পারিশ্রমিকেও কাজ করেছেন।

 

সাপলুডু, পরাণ, দামাল, ইত্তেফাক, অন্তর্জালসহ সাম্প্রতিককালের কাজগুলোতে নায়িকা মীমের চাইতেও অভিনেত্রী মীমকে মেলে ধরতে চাইছেন স্বয়ং মীম। তবে ক্যারিয়ারের শুরুতে এমন ভাবনা তার ছিলনা। মীম বলেন, অনেকের ধারণা শোবিজে আমার যাত্রা অনেকটা এলাম-দেখলাম-জয় করলামের মত। তবে শুরুর দিকে আমাকেও অনেক সংগ্রাম করতে হয়েছে।


লাক্স চ্যানেল আই সুপারস্টার-এর বিজয়ী হবার আগে মায়ের সহযোগিতায় দুই বছর মিডিয়াতে কাজ করার জন্য চেষ্টা করেছিলাম। এমনকি একটি নাটকে অভিনেতা জাহিদ হাসানের বোনের চরিত্রে অভিনয়ের প্রস্তাবও পেয়েছিলাম। তবে তখন থেকেই নিশ্চিত ছিলাম, যদি অভিনয় করতেই হয় প্রধান বা নায়িকা চরিত্রে অভিনয় করবো। কাকতালীয়ভাবে, আমি আমার প্রথম চলচ্চিত্র ‘আমার আছে জল’-এর অন্যতম নায়ক হিসেবে জাহিদ হাসানকেই পেয়েছিলাম।


জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত অভিনেত্রী মীম বলেন- শুধু চলচ্চিত্রেই নয়, টিভি নাটকে অভিনয় করার জন্যও সর্বোচ্চ শ্রম, আন্তরিকতা দিয়ে কাজ করতেন। মাহফুজ আহমেদের পরিচালনায় ‘শেষের কবিতার পরের কবিতা’ নাটকে অভিনয়ের জন্য সাইকেল চালানো শিখেছিলেন। কুমিল্লায় মাঝ রাস্তায় সাইকেল প্রশিক্ষণ নিতে গিয়ে মৃত্যুর মুখ থেকে ফিরে এসেছিলেন।‘রাঙা সকাল’-এর বিশেষ এই পর্বটি সঞ্চালনা করেছেন রুম্মান রশীদ খান ও নন্দিতা। জোবায়ের ইকবাল-এর প্রযোজনায় বিদ্যা সিনহা মীমের সঙ্গে ‘রাঙা সকাল’-এর পর্বটি প্রচারিত হবে ঈদের ৩য় দিন (২৩ জুলাই), সকাল ৭টায়, মাছরাঙা টেলিভিশনে।













































































































































































































































































































সূত্র : গো নিউজ২৪ 

ads
ads

করোনা পরিস্থিতি বাংলাদেশ

২৪ ঘণ্টায় মোট
পরীক্ষা ৫২৪৭৮ ৭৬১২৫৮৮
আক্রান্ত ৯,৩৬৯ ১,২৪৯,৪৮৪
সুস্থ ১৪,০১৭ ১,০৭৮,২১২
মৃত ২১৮ ২০,৬৮৫

Our Facebook Page