ঢাকা, রবিবার, ১ আগস্ট, ২০২১

অভিনেতা মোশারফ করিমসহ পাঁচ ব্যক্তির বিরুদ্ধে কুমিল্লার আদালতে মামলা

নাটকে আইনজীবীদের হেয় প্রতিপন্ন করে বাজে ভাবে উপস্থাপন করায় অভিনেতা মোশারফ করিমসহ পাঁচ ব্যক্তির বিরুদ্ধে কুমিল্লার আদালতে মামলা হয়েছে। রবিবার (১৮ জুলাই) কুমিল্লার চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ৬নং আমলী আদালতে ৫০ কোটি টাকার মানহানি মামলা দায়ের করেন কুমিল্লা বারের আইনজীবী অ্যাড রফিকুল ইসলাম হোসাইনি।


পরে অভিযোগটি আমলে নিয়ে চীফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক চন্দ্রন কান্তি নার্থ পিবিআইকে আগামী ১৮ আগস্টের মধ্যে তদন্ত করে প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দেন। হাই প্রেসার ২ নাটকে আইনজীবীদের হেয় প্রতিপ্রন্ন করে উপস্থাপন করায় এই মানহানির মামলা দায়ের করা হয়। মামলায় অভিনেতা মোশারফ করিম ছাড়াও অন্য আসামিরা হলেন অভিনেতা জামিল হোসাইন, ফারুকী আহমেদ, আদিবাসী মিজান ও বৈশাখী টিভির প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও)।


মামলার বাদী অ্যাডভোকেট রফিকুল ইসলাম হোসাইনি বলেন, আমি ৯ জুলাই ‘হাই প্রেসার ২’ নাটকটি দেখেছি। পুরো নাটক দেখেছি। আড়াই ঘণ্টার নাটকের মধ্যে ৩৫ থেকে ৫৫, এক ঘন্টা ৩০ থেকে ৫০ এবং দুই ঘন্টা ৫ থেকে ১০ মিনিটের মাঝে এই সময়টুকুতে মনে হলো আমাদের পেশাকে খুবই কাটাক্ষ করা হয়েছে। এতে আমাদের মানহানি হয়েছে।


তিনি আরও বলেন, এতদিন কোর্ট বন্ধ থাকায় মামলা করতে পারিনি। তাই আজ করেছি। আদালতে বিষয়টি উপস্থাপনের পর সত্যতা যাছাই করে মামলা গ্রহণ করেছে। নাটক রিলিজ হওয়ার এত বছর পর কেন মামলা, এমন প্রশ্নে তিনি বলেন, ব্যস্ততার কারণে নাটক দেখার সময় পায়নি। লকডাউনে নাটকটি চোখে পড়েছে।

ads
ads

করোনা পরিস্থিতি বাংলাদেশ

২৪ ঘণ্টায় মোট
পরীক্ষা ৫২৪৭৮ ৭৬১২৫৮৮
আক্রান্ত ৯,৩৬৯ ১,২৪৯,৪৮৪
সুস্থ ১৪,০১৭ ১,০৭৮,২১২
মৃত ২১৮ ২০,৬৮৫

Our Facebook Page