ঢাকা, রবিবার, ১ আগস্ট, ২০২১

রূপগঞ্জ ট্র্যাজেডি: জামিনে মুক্ত আবুল হাশেম ও তার দুই ছেলে

নারায়ণগঞ্জের রূপগঞ্জে হাশেম ফুডস কারখানায় অগ্নিকাণ্ডের ঘটনায় পুলিশের দায়ের করা হত্যা মামলায় সজিব গ্রুপের চেয়ারম্যান আবুল হাশেমসহ তার দুই ছেলেকে জামিন দিয়েছে আদালত। সোমবার (১৯ জুলাই) নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ আনিসুর রহমানের আদালতে জামিনের আবেদন করা হলে আদালত জামিন আবেদনের প্রেক্ষিতে এ ৩ জনের জামিন মঞ্জুর করেন। নারায়ণগঞ্জ কোর্ট পুলিশের পরিদর্শক আসাদুজ্জামান জামিনের বিষয়টি নিশ্চিত করেছেন।


জামিন প্রাপ্তরা হলেন সজীব গ্রুপের চেয়ারম্যান মোঃ আবুল হাসেম, তার ছেলে হাসীব বিন হাসেম ওরফে সজীব, তারেক ইব্রাহীম। এর আগে জামিন পান তার আরও দুই ছেলে তাওসীব ইব্রাহীম, তানজীম ইব্রাহীম।


নারায়ণগঞ্জ কোর্ট পুলিশের পরিদর্শক আসাদুজ্জামান জানান, সোমবার নারায়ণগঞ্জ জেলা ও দায়রা জজ আনিসুর রহমানের আদালতে জামিনের আবেদন করা হলে আদালত জামিন আবেদনের প্রেক্ষিতে আবুল হাশেমসহ তার দুই ছেলের জামিন দিয়েছেন ।


এর আগে বুধবার (১৪ জুলাই) বিকেলে চার দিনের রিমান্ড শেষে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ফাহমিদা খাতুনের আদালতে তারা জামিনের আবেদন করেন। আদালত আবেদনের প্রেক্ষিতে আবুল হাশেমের দুই ছেলে তাওসীব ইব্রাহীম, তানজীম ইব্রাহীমকে জামিন দিয়েছিলেন আদালত। বর্তমানে কারাগারে রয়েছেন ওই কারখানার কর্মকর্তা শাহান শান আজাদ, মামুনুর রশিদ ও মোঃ সালাউদ্দিন ।


তিনি আরও জানান, ওই কারখানায় অগ্নিকান্ডে ৫২ জনের প্রাণহানীর ঘটনায় কারখানার মালিক আবুল হাশেমসহ ৮ জনকে আসামী করে একটি হত্যা মামলা দায়ের করেছিলেন ভুলতা ফাড়ির ইনচার্জ নাজিমউদ্দিন। মামলার ভিত্তিতে পুলিশ ৮জনকেই গ্রেপ্তার করে।


উল্লেখ্য- গত ৮ জুলাই বিকাল সাড়ে ৫ টারদিকে রূপগঞ্জের কর্ণগোপ এলাকায় অবস্থিত ওই হাশেম ফুডস কারখানায় অগ্নিকান্ডের ঘটনা ঘটে। এতে ডেমরা, কাঞ্চনসহ ফায়ার সার্ভিসের ১৮টি ইউনিট আগুন নেভাতে কাজ করে। ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনায় ৩০ ঘণ্টা পর আগুন নিয়ন্ত্রণে আসে। তবে এ সময়ের মধ্যে ঝরে গেছে ৫২ প্রাণ। আহত হয়েছেন অন্তত ৫০ জন।

ads
ads

করোনা পরিস্থিতি বাংলাদেশ

২৪ ঘণ্টায় মোট
পরীক্ষা ৫২৪৭৮ ৭৬১২৫৮৮
আক্রান্ত ৯,৩৬৯ ১,২৪৯,৪৮৪
সুস্থ ১৪,০১৭ ১,০৭৮,২১২
মৃত ২১৮ ২০,৬৮৫

Our Facebook Page